Breaking News
বেস্ট এইচ ডিএফসি মিউচুয়াল ফান্ড সংক্রান্ত

বেস্ট এইচ ডিএফসি মিউচুয়াল ফান্ড ২০২৩। এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ মিউচুয়াল ফান্ড।

এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ মিউচুয়াল ফান্ড:- তো বন্ধুরা, আগের পোস্টগুলোতে আমরা স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এবং এলআইসি ও ইন্ডিয়া পোস্ট এর বিভিন্ন উল্লেখযোগ্য জনপ্রিয় এবং লাভজনক কিং এবং মিউচুয়াল ফান্ড গুলি সম্বন্ধে আলোচনা করে এসেছি।

আগের পোস্টগুলি বিস্তারিত পড়ুন।

আজকের এই পোস্টটিতে আমরা এইচডিএফসি ব্যাংকের সবচাইতে লাভজনক একটি মিউচুয়াল ফান্ড সম্বন্ধে আলোচনা করব‌ যেখানে আপনি ইনভেস্ট করলে একটি ভাল মূল্যের মান্থলি ইনকাম এর পাশাপাশি আপনার নিবেশিত টাকার ফাইনাল ভ্যালু অনেক গুণ বেড়ে গিয়ে দাঁড়াবে। যদি আপনি স্বল্প মূল্য নিবেশ করে একটি মোটা অংকের মূল্য রিটার্ন পেতে চান তবে এই মিউচুয়াল ফান্ডে নিবেশ করতে পারেন।

বেস্ট এইচ ডিএফসি মিউচুয়াল ফান্ড ২০২৩

বন্ধুরা এই ফান্ড টির নাম হল এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ড।

এইচ ডি এফ সি ফ্লেক্সি ক্যাপ ফান্ড এর রিটার্ন কিরকম।

বন্ধুরা এই মিউচুয়াল ফান্ড টির গত পাঁচ বছরের এটির রিটার্ন হল ১৫.৩৭ শতাংশ। ও গত তিন বছরে রিটার্ন হল ৩৩.৩৮ শতাংশ এবং গত এক বছরের রিটার্ন হল ২০.৩২ শতাংশ। ওভারল এই মিউচুয়াল ফান্ডটির অলটাইম রিটার্ন হলো ১৫.১৮ শতাংশ।

এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ড এর ইনভেসমেন্ট অপশন গুলি কি রকম।

বন্ধুরা আপনারা এই মিউচুয়াল ফান্ড এ তিন রকম ভাবে ইনভেস্টমেন্ট করতে পারেন সেগুলি হল,
প্রথমত লাম্প সাম ইনভেসমেন্ট অর্থাৎ ওয়ান টাইম ইনভেস্ট করা।
দ্বিতীয়তঃ এস আই পি ইনভেস্টমেন্ট অর্থাৎ প্রত্যেক মাসে অল্প অল্প করে টাকা নিবেশ করা।
তৃতীয়ত ঃ এস ডব্লিউ পি অর্থাৎ এখানে আপনি মান্থলি ইনকাম পেতে পারেন।

এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ড এর ওয়ান টাইম ইনভেস্টমেন্ট এর উদাহরণ।

ধরুন আপনি এই মিউচুয়াল ফান্ডে ৯৯ হাজার ৫০০ টাকা লাম্প সাম ইনভেস্ট করেছেন। এবার আমরা ধরে নিচ্ছি বিগত সময়ে আপনি নিবেশিত মূল্যের ১৫ শতাংশ রিটার্ন পাবেন। এবার আমরা এখানে টাইম পিরিয়ড দশ বছর ধরে নিচ্ছি, তাহলে আপনি ১৫ শতাংশ হিসেবে রিটার্ন পাবেন ৩ লক্ষ ৩ হাজার ৩৩ টাকা। এবং ১০ বছর পর ফাইনাল ভ্যালু গিয়ে দাঁড়াবে ৪ লক্ষ ২৫৩৩ টাকা।
ঠিক একই গাণিতিক হিসেবে যদি টাইম পিরিয়ড ৩০ বছর করা হয় তবে আপনি যে অ্যামাউন্ট টি রিটার্ন পাবেন সেটি হল ৬৪ লক্ষ ৮৮ হাজার টাকা। এবং ফাইনাল ভ্যালু গিয়ে দাঁড়াবে ৬৫ লক্ষ্য ৮৮ হাজার টাকা।

এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ড এর এস ডব্লিউ পি প্লান এর উদাহরণ।

এখন আপনি যদি লাম্প সাম ১৫ লক্ষ টাকা এই প্ল্যানটিতে ইনভেস্ট করেন এবং আমরা ১৫ শতাংশের রিটার্ন এক্সপেক্ট করছি তবে পাঁচ বছরের টাইম পিরিয়ডে আপনি প্রত্যেক মাসে ১৫০০০ টাকা করে পাবেন। তাহলে আগামী পাঁচ বছরে টোটাল মান্থলি ইনকাম আপনি পাবেন নয় লক্ষ টাকা এবং তার পাশাপাশি আপনি মূল যে অ্যামাউন্টটি ইনভেস্ট করেছিলেন সেটির ফাইনাল ভ্যালু গিয়ে দাঁড়াবে ১৭ লক্ষ ২২ হাজার টাকা।
ঠিক একই ভাবে এই গাণিতিক হিসেবে আপনি যদি ১৫ লক্ষ টাকা ৩০ বছরের টাইম পিরিয়ডে ইনভেস্ট করেন তবে ৩০ বছর ধরে আপনি প্রত্যেক মাসে ১৫০০০ টাকা করে পাবেন। এবং আগামী ৩০ বছরে আপনি টোটাল মান্থলি ইনকাম পাবেন ৫৪ লক্ষ টাকা। ও আপনার নিবেশ করা মূল ১৫ লক্ষ টাকা ফাইনাল ভ্যালু গিয়ে দাঁড়াবে এক কোটি ৫৮ লক্ষ ১৯ হাজার টাকা।

এইচ ডি এফ সি ফ্লেক্সি ক্যাপ ফান্ড এর কিছু বেসিক তথ্য।

বন্ধুরা এই মিউচুয়াল ফান্ডটির নেট এসেট ভালো হলো ১৪০০ টাকা। এই ফান্ডটি ৪ এর রেটিং হোল্ড করে। বর্তমানে এই পর্যন্ত টোটাল ৩৮ হাজার কোটি টাকা এই মিউচুয়াল ফান্ডে নিবেশ করা হয়েছে।
টোটাল ৪৬ টি স্টকে এই ফান্ডটির পয়সা নিবেশ করা হয়েছে যেগুলির মধ্যে কয়েকটি হলো আই সি আই সি আই ব্যাংক, এইচ ডিএফসি, ব্যাঙ্ক অফ ইন্ডিয়া, ইনফোসিস, এবং ভারতীয় এয়ারটেল ইত্যাদি।
এছাড়াও বিভিন্ন ফাইন্যান্সিয়াল সেক্টরে, হেলথ কেয়ার সেক্টর, এনারজি সেক্টর, টেকনোলজি সেক্টর, ইত্যাদিতে এই মিউচুয়াল ফান্ডের টাকা নিবেশ করা হয়ে থাকে।
এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ড এর এক্সপেন্স রেশিও হল ০.৯৬ শতাংশ এবং এক্সিট লোড হল ১%।

এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ডের ট্যাক্স ইমপ্লিকেশন কিরকম।

বন্ধুরা এই মিউচুয়াল ফান্ডে আপনি টাকা নিবেশ করার পর আগামী এক বছরের মধ্যে যদি টাকা তুলে নেন তবে আপনার সেই মূল্যের ১৫ শতাংশ অ্যামাউন্ট ট্যাক্স কাটা যাবে। এখন টাকা নিবেশ করার এক বছর পরে আপনি যেকোনো সময় টাকা তুলে নিলে সেই অ্যামাউন্ট এর দশ শতাংশ ট্যাক্স কাটা যাবে।

এইচডিএফসি ফ্লেক্সি ক্যাপ ফান্ড এ টাকা নিবেশ করবেন কিভাবে।

বন্ধুরা আপনারা যদি ওয়ান টাইম ইনভেস্ট করে পরবর্তীতে মোটা অংকের অ্যামাউন্ট পেতে চান কিংবা ওয়ান টাইম টাকা ইনভেস্ট করে একটি ফিক্স রেট এর মান্থলি ইনকাম পেতে চান তবে অবশ্যই এই মিউচুয়াল ফান্ডে আপনারা টাকা নিবেশ করার কথা ভাবতে পারেন। এই মিউচুয়াল ফান্ডে টাকা নিবেশ করার জন্য এইচ ডি এফ সি ব্যাংক এর অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন। অথবা আপনি একটি ডিমেট অ্যাকাউন্ট ওপেন করেও এই মিউচুয়াল ফান্ডে ইনভেস্ট করতে পারেন।

এইচডিএফসি ব্যাংক এর অফিসিয়াল ওয়েবসাইট এর লিংক- https://www.hdfcbank.com/

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ও এলআইসি এবং ইন্ডিয়ান পোস্ট অফিসের বিভিন্ন লাভজনক এবং জনপ্রিয় স্কিম গুলি সম্বন্ধে জানুন।

Share This:
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *