Breaking News
টেট ২০১৭ রেজাল্ট

প্রাইমারি টেট ২০১৭ পাস করা প্রার্থীদের নামের তালিকা দেখুন । Primary TET Result 2017 Merit Lists Pdf

প্রাইমারি টেট ২০১৭ পাস করা প্রার্থীদের নামের তালিকা: ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশন ২০১৭ সালে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক যোগ্যতা পরীক্ষা টেট পরিচালনা করে। সেবারের টেট পরীক্ষায় যারা পাস করেছিল তাদের লিস্ট প্রকাশিত করা হলো দুই দফায় দুটি লিস্ট আপাতত প্রকাশিত হয়েছে প্রথম দফায় জেনারেল এস সি এস টি ওবিসি মিলিয়ে মোট ৯৮৬৯ জনের নাম রয়েছে। এই লিস্ট গুলোতে রোল নাম্বার ও নামের পাশাপাশি টেটে কত নাম্বার পেয়েছিল সেটাও উল্লেখ করা হয়েছে।
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ অনুসারে প্রাইমারি টেট ২০১৭-র পাশ করা ক্যান্ডিডেটদের নাম রোল নাম্বার ও কোন ক্যাটাগরি ভুক্ত সেগুলি প্রকাশ করা হয়েছে। এছাড়াসংরক্ষিত প্রার্থীরা অর্থাৎ এসসি/এসটি/ওবিসি প্রার্থীরা ৮২ নাম্বার পেলেই পাশ হিসেবে গণ্য হবে। আর সেটার লিস্ট দ্বিতীয় দফায় প্রকাশিত করছে পর্ষদ।

প্রাইমারি টেট ২০১৭ রেজাল্ট

২০১৭ টেট পরীক্ষার্থীরা ওয়েস্টবেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশন এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঐ সালের টিচার এলিজিবিলিটি টেস্ট রেজাল্ট বা প্রাইমারি টেট ২০১৭ রেজাল্ট পাবার জন্য রোল নাম্বার এবং ডেট অফ বার্থ সাবমিট করতে হবে।
এছাড়া পর্ষদের তরফ থেকে Primary TET Result 2017-র দুটি লিস্ট প্রকাশিত করা হয়েছে।
প্রথম তালিকাটিতে জেনারেল/ওবিসি/এসসি/এসটি মিলিয়ে মোট ৯৮৯৬ জনের নাম রয়েছে এবং দ্বিতীয় তালিকায় সংরক্ষিত (OBC-A / OBC-A / SC / ST) পাশ করা প্রার্থীদের মোট ৭২২ জনের নাম রয়েছে।
লিস্ট দুটি পিডিএফ আকারে প্রকাশিত হয়েছে । পিডিএফ গুলির লিংক নিচে দিয়ে দেওয়া হলো-

পিডিএফ- ১
পিডিএফ- ২

এছাড়া পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট থেকেও আপনারা রেজাল্ট চেক করতে পারবেন সেক্ষেত্রে আপনাকে যা করতে হবে-
প্রথমে ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশনের টিচার ইলিজিবিলিটি টেস্ট এই অফিশিয়াল ওয়েবসাইটটি http://https-wbtetresult.in/ ওপেন করুন অথবা Primary TET Result 2017 Official Website । এরপর যে পেজটি ওপেন হবে সেখানে ‘রোল নাম্বার’ এবং ‘ডেট অফ বার্থ’ বসিয়ে সাবমিট করুন তাহলে রেজাল্ট পেয়ে যাবেন।

খুব শীঘ্রই টেট ২০১৪ সালের লিস্ট প্রকাশিত হবে সেটি জানার জন্য অবশ্যই আমাদের এই লোনদরকার ওয়েবসাইটটি ফলো করুন।

Share This:
Advertisement

Check Also

WB TET 2022

পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট 2022 পরীক্ষার আবেদনের শর্তগুলি দেখে নিন। WB primary TET exam 2022 Eligibility

পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট 2022:- কয়েকদিন আগে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার রাজ্যের প্রাথমিক শিক্ষা স্তরে শিক্ষক-শিক্ষিকা নিয়োগের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *