Breaking News
মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 দেখা

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 অনলাইনে কিভাবে দেখবেন। মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 কবে বের হবে ?

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022: করোনা অতি মারির কারণে বিগত বছর মাধ্যমিক পরীক্ষা স্থগিত থাকার পরে এই অতিমারির লেখচিত্র কিছুটা নিম্নমুখী হওয়ায় এই বছর (2022 সাল) মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত 7 ই মার্চ । এবং সমাপ্তি ঘটে গত 16 ই মার্চ । এখন জানার বিষয় হল মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 কবে বের হবে ? পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের তরফ থেকে এখনো পর্যন্ত কোনো নির্দিষ্ট দিন জানানো হয়নি যেদিন এবছরের মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে। এরপরে পশ্চিমবঙ্গ রাজ্য মধ্যশিক্ষা পর্ষদ এর তরফ থেকে জানানো হয় যে পরীক্ষা শেষে 90 দিনের মাথায় পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

আজকের আর্টিকেলে আমরা দেখব যে আপনি মোবাইল ল্যাপটপ কিংবা কম্পিউটারের সাহায্যে কিভাবে অনলাইনে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 দেখতে পাবেন । এই রেজাল্ট দেখার জন্য বিভিন্ন ওয়েবসাইট রয়েছে । এছাড়াও শিক্ষা পর্ষদ প্রদত্ত একটি নাম্বারে মেসেজ করে এসএমএসের মাধ্যমেও রেজাল্ট চেক করে নিতে পারবে পরীক্ষার্থীরা।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 ফটো

মাধ্যমিক পরীক্ষা 2022 রেজাল্ট দেখার পদ্ধতি ।

• প্রথমত আপনাকে https://wbresults.nic.in/ এই ওয়েবসাইটটিতে যেতে হবে। এছাড়াও আপনি সরাসরি West Bengal board of secondary education এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়েও মাধ্যমিক 2022 এর রেজাল্ট চেক করে দেখতে পারেন । website link – https://wbbse.wb.gov.in/Web/Home?l=Z%2F%2F2JeEw6P%2FkXiUjdLauQg%3D%3D
• wbresults.nic.in ওয়েবসাইটে গিয়ে হোমপেজে আপনি বিভিন্ন পরীক্ষার রেজাল্টের লিংক দেখতে পাবেন।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 অনলাইন 1

• মাধ্যমিক 2022 পরীক্ষার ফল প্রকাশের দিনে সেখানে West Bengal board of secondary education examination 2022 এর একটি লিঙ্ক থাকবে সেই লিঙ্কে ক্লিক করুন।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 অনলাইন 2

• এরপর আপনার সামনে যে পেজটি ওপেন হবে সেখানে পরীক্ষার্থীর রোল নাম্বার ও জন্মতারিখ বসিয়ে পূরণ করুন।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 screenshoot

• এরপর সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার সামনে রেজাল্ট চলে আসবে‌।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 শেষের কথা :

উপরিউক্ত ওয়েব সাইটগুলি ছাড়াও মাধ্যমিক শিক্ষা পর্ষদ ফলাফল প্রকাশের কিছুদিন আগে আরো কতকগুলি বিশ্বাসযোগ্য ওয়েবসাইটের নাম উল্লেখ করে দেবে যেখানে মাধ্যমিক পরীক্ষার্থীরা ২০২২ নিজেদের রেজাল্ট চেক করতে পারবেন। ফলাফল প্রকাশের দিনে নির্ধারিত সময়ে টিতে বহু ছাত্রছাত্রী একসঙ্গে রেজাল্ট চেক করার জন্য ওয়েবসাইট প্রবেশ করায় ওয়েবসাইটগুলির সার্ভার ডাউন থাকতে পারে তাই প্রথমবার চেষ্টায় connection failed দেখালেও বারবার চেষ্টা করলে ফলাফল চেক করে নেওয়া যাবে।

*আরো পড়ুন- স্টুডেন্ট ক্রেডিট কার্ড ২০২২ সম্পর্কে বিস্তারিত তথ্য

Share This:
Advertisement

Check Also

caste certificate

অনলাইনে কিভাবে SC,ST,OBC caste certificate এর জন্য আবেদন করবেন। How to apply for SC,ST,OBC caste certificate online 2023।

caste certificate এর জন্য আবেদন:- বন্ধুরা আজকের পোস্টটিতে আমরা আলোচনা করব কিভাবে আপনি বাড়িতে বসে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *