Breaking News
snehaloy housing scheme 1

স্নেহালয় হাউসিং প্রকল্প কি । পশ্চিমবঙ্গ স্নেহালয় হাউসিং প্রকল্প ২০২২ অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া । Snehaloy housing scheme 2022।

স্নেহালয় হাউসিং প্রকল্প:- তো বন্ধুরা আজকে আপনাদের স্বাগত জানাচ্ছি আমাদের নতুন আরেকটি পশ্চিমবঙ্গ সরকারের অন্যতম এবং অভাবনীয় সরকারি প্রকল্প সম্বন্ধিত পোস্টে। এই পোস্টে আমরা আপনাদের পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের স্নেহালয় বাসভবন প্রকল্প সম্বন্ধিত খুঁটিনাটি তথ্য আপনাদের জ্ঞাত করব। বন্ধুরা আজকের এই পোস্টটি আপনারা মনোযোগ দিয়ে পড়লে পশ্চিমবঙ্গ সরকারের এই নতুন প্রকল্পটি সম্বন্ধে খুঁটিনাটি তথ্য যেমন অনলাইন রেজিস্ট্রেশন প্রক্রিয়া এবং গাইডলাইনস ইত্যাদি জানতে পারবেন। তাই আপনাদের কাছে পরামর্শ আপনারা পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিভিন্ন পয়েন্টগুলি মনোযোগ সহকারে পড়ুন।

স্নেহালয় হাউসিং প্রকল্প কি।

পশ্চিমবঙ্গ সরকার ইতিমধ্যেই নতুন আরেকটি জনহিতকর প্রকল্প যার নাম হলো স্নেহালয় হাউসিং স্কিম এর কথা অফিশিয়াল ভাবে ঘোষণা করে দিয়েছে। এ প্রকল্পের দ্বারা পশ্চিমবঙ্গ রাজ্য সরকার দুস্থ ব্যক্তিদের নতুন বাড়ি বানানোর জন্য 1.20 লক্ষ টাকার সাহায্য প্রদান করবে। এই প্রকল্পটি হলো বিশেষ করে আর্থিকভাবে পিছিয়ে পড়া পশ্চিমবঙ্গের বাসিন্দাদের জন্য এবং যারা অতীতের বিভিন্ন সরকারি বাসভবন প্রকল্পের সাহায্য পায়নি তাদের জন্য। পশ্চিমবঙ্গ স্নেহালয় হাউসিং প্রকল্পের মাধ্যমে পশ্চিমবঙ্গের প্রায় ২৫ হাজার দুঃস্থ বাসিন্দারা যারা অতীতে বাংলা আবাস যোজনার থেকে সাহায্য পায়নি তাদেরকে বাড়ি তৈরি করার জন্য আর্থিকভাবে সাহায্য প্রদান করা হবে। তাই পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এবং নির্দেশনায় পশ্চিমবঙ্গ রাজ্য সরকার অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া পাসিন্দাদের জন্য 2022 সাল থেকে এই প্রকল্পটি চালু করেছে। পশ্চিমবঙ্গ সরকারের অন্যান্য বেশিরভাগ প্রকল্প গুলির মতোই এই প্রকল্প জন্যেও অনলাইনে আবেদন করা যেতে পারে।

স্নেহালয় হাউসিং প্রকল্প

স্নেহালয় হাউসিং স্কিম 2022 এপ্লিকেশন এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়া।

অন্যান্য আবাসভবন প্রক্রিয়ার মত পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ও স্নেহালয় হাউসিং প্রকল্পের জন্য অনলাইন প্রক্রিয়া শুরু করবে। এই প্রক্রিয়ার অ্যাপ্লিকেশন ফর্ম অনলাইন এবং অফলাইন দুটো মাধ্যমেই পাওয়া যেতে পারে। রাজ্য সরকারের কোন সরকারি ওয়েবসাইট কিংবা একদম আলাদা নিজস্ব পোর্টালের মাধ্যমে এই প্রকল্পের অনলাইন অ্যাপ্লিকেশন প্রক্রিয়া শুরু হবে। যেহেতু এখনো পর্যন্ত এই অনলাইন প্রক্রিয়া সম্বন্ধিত কোন তথ্য অফিশিয়াল ভাবে প্রকাশ করা হয়নি তাই যত দ্রুত স্নেহালয় প্রকল্পের অনলাইন কিংবা অফলাইন এপ্লিকেশন প্রসেস শুরু হবে আমরা সেটি আপনাদের এই পোষ্টের মাধ্যমে আপডেট করিয়ে দেব। এই প্রকল্পে আবেদনকারীকে এপ্লিকেশন ফর্ম টি সঠিকভাবে ফিলাপ করার পর অনলাইন মোডে না হতো অফলাইনেই নির্দিষ্ট অফিসে জমা করতে হবে।

*গতিধারা প্রকল্প 2022 সম্মন্ধে জানতে ক্লিক করুন

স্নেহালয় হাউসিং প্রকল্পের থেকে সাহায্য কিভাবে পাবেন।

এই প্রকল্পের জন্য যারা যোগ্য প্রার্থী হবেন তাদের সাহায্যের জন্য অর্থ সরাসরি তাদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়া হবে। এই অর্থটি direct benefit transfer (DBT) mode এর মাধ্যমে ট্রান্সফার হবে।

স্নেহালয় হাউসিং প্রকল্পের জন্য যোগ্যতা।

Site Stats

পোষ্টের প্রথমেই আমরা বলে দিয়েছি যে এই প্রকল্পটি পশ্চিমবঙ্গ রাজ্যের অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া দুর্বল বাসিন্দাদের জন্য যারা এখনো পর্যন্ত কোন প্রকার সরকারি আবাস যোজনা প্রকল্পের সাহায্য পায়নি। এখনো রাজ্য সরকারের তরফ থেকে অফিশিয়াল ভাবে এই প্রকল্পের যোগ্যতা সম্বন্ধীয় ডিটেইল তথ্য প্রকাশ করা হয়নি। যদিও খুব শীঘ্রই অফিশিয়াল পোর্টালে এই প্রকল্পের অ্যাপ্লিকেশন প্রক্রিয়া শুরু হবে , তখন এই প্রকল্প সম্বন্ধে আরও ডিটেলস তথ্য পাওয়া যাবে।

স্নেহালয় হাউসিং প্রকল্প 2022 চালু হওয়ার তারিখ।

পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অতি সাম্প্রতিক একটি মিডিয়া কনফারেন্সে স্নেহালয় আবাসন প্রকল্প চালু করার কথা বলেছিলেন যা 2020 সালের ৩রা মার্চ অনুষ্ঠিত হয়েছে।

অফিসিয়াল ওয়েবসাইট।

এখনো পর্যন্ত স্নেহালয় হাউসিং প্রকল্পের জন্য আলাদা করে কোন অফিসিয়াল পোর্টাল কিংবা ওয়েবসাইট তৈরি করা হয়নি, তবে এপ্লিকেশন প্রক্রিয়া শুরু হলে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অফিসিয়াল ওয়েবসাইট থেকে (link-https://wb.gov.in/ ) এই প্রকল্প সম্বন্ধেও তথ্য পাওয়া যেতে পারে।

স্নেহালয় হাউসিং প্রকল্প সম্বন্ধে কিছু প্রাথমিক তথ্য।

প্রকল্পের নামস্নেহালয় আবাসভবন প্রকল্প
রাজ্যপশ্চিমবঙ্গ
সাহায্যকারী অর্থের পরিমাণএক লাখ টাকার অধিক প্রায় 1.20 লক্ষ টাকা দুই ধাপে দেওয়া হবে
সুবিধাভোগীদুঃস্থ লোকেরা যারা অর্থনৈতিকভাবে দুর্বল এবং যারা বাংলা আবাস যোজনার সুবিধা নিতে পারেনি
এপ্লিকেশন মাধ্যমঅনলাইন অথবা অফলাইন
ওয়েবসাইট লিংকখুব শীঘ্রই লঞ্চ করা হবে
সুবিধাভোগীদের সংখ্যা25000
নির্দেশনায়মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
ঘোষণার ডেট৩রা মার্চ 2020
রেজিস্ট্রেশন শুরুর ডেটশীঘ্রই ঘোষণা করা হবে

*আরো সরকারী প্রকল্প সম্বন্ধে জানতে ক্লিক করুন

Share This:
Advertisement

Check Also

গ্রাম পঞ্চায়েতের ঘরের লিস্ট সংক্রান্ত সমস্ত প্রশ্ন-উত্তর

আবাস প্লাস যোজনায় গ্রাম পঞ্চায়েতের ঘরের লিস্ট সংক্রান্ত সমস্ত প্রশ্ন-উত্তর । Pradhan Mantri Awas Yojana Gramin List AtoZ Information

Pradhan Mantri Awas Yojana Gramin (প্রধান মন্ত্রী গ্রামীন আবাস যোজনা) সংক্ষেপে পিএমএওয়াই(জি) PMAY(G) বা আবাস …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *