Breaking News
লকডাউন পরবর্তী বিনিয়োগ আইডিয়া

After Lockdown Business Ideas in Bengali । ৭টি লকডাউন পরবর্তী লাভজনক বিনিয়োগ আইডিয়া

লোনদরকার (loandarkar): After Lockdown Business Ideas in Bengali – লকডাউনের ফলে আপনি কি আপনার আর্থিক ভবিষ্যৎ নিয়ে দুঃচিন্তায় আছেন? আপনার রানিং ব্যবসা কি আগের মতো লাভজনক নেই ? আপনি কি নতুন কোন ইনকাম সোর্সর খোঁজে আছেন ? তাহলে এই পোষ্টটি আপনার জন্য।

বন্ধুরা সারাদেশ জুড়ে লকডাউন এর ফলে দেশের অর্থনীতিকে ভীষণভাবে নাড়া দিয়েছে। অর্থনীতি পতনের কারণে গোটা দেশের আর্থিক ব্যবস্থা বিধ্বস্ত হয়ে পড়েছে। মহামন্দার ফলে প্রচুর কল-কারখানা বন্ধ হয়ে গেছে, আর তার ফলে দেশের অসংখ্য নাগরিক আজ বেকারত্বের জ্বালায় ভুগছে। চাকরি হারিয়ে ভবিষ্যৎ নিয়ে ভীষণ দুশ্চিন্তার মধ্যে আছেন। জিনিসপত্রের দাম হু হু করে বাড়ছে আর সাধারণ মানুষের হাতে টাকা-পয়সার অভাব দেখা দিয়েছে, তারা কি করবে ভেবে পাচ্ছে না। লকডাউন এর পরে দোকানপাট, ব্যবসা খুলেছে কিন্তু লোকের হাতে অর্থ না থাকার কারণে বেচাকেনার প্রায় নেই বললেই চলে। এমত অবস্থায় সবার একটাই চাহিদা কিভাবে কর্মসংস্থান ফিরে পাবো আর কি ধরনের ব্যবসা করলে রোজগার নিশ্চিন্ত করতে পারব।

আজ এই পোস্টে আমরা ৭টি ব্যবসা বা বিনিয়োগের কথা বলব যেখানে বিনিয়োগকারীরা ভবিষ্যতের জন্য বিনিয়োগ করে ভালো রিটার্ন পেতে পারে। এবং এগুলি বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা। তাই এই পোস্টটি হয়তো আপনার অনেক সমস্যার সমাধান করতে পারে। সেজন্য আপনি পোস্টটি সম্পূর্ণ পড়ুন এবং এখানে বলা বিনিয়োগ গুলো সম্বন্ধে আপনি চিন্তা ভাবনা করুন আশা করি এই আইডিয়াগুলোর সাহায্যে আপনারা খুব দ্রুত লাভের মুখ দেখতে পারবেন এমনকি ভীষণরকম লাভবান হতে পারেন। তো চলুন লকডাউন পরবর্তী বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা ২০২১ – ৭টি বিনিয়োগ আইডিয়া শুরু করা যাক

After Lockdown Business Ideas in Bengali

After Lockdown Business Ideas in Bengali : লকডাউন পরবর্তী লাভজনক বিনিয়োগ আইডিয়া
লকডাউন এর পরে শুরু করা যায় এমন ব্যবসা সম্পর্কে ধারণা:

আজকের সময়ে করোনা ভাইরাস এর থাবা আমাদের দেশকে পুরোপুরি গ্রাস করে রেখেছে, যার ফলে গোটা দেশের বারবার লকডাউন এর পরিবেশ তৈরি হয়েছে। আর এই লকডাউন এর কারণে বিনিয়োগকারীরা কোন ব্যবসা করতে পারছে না বা ব্যবসায় অর্থ বিনিয়োগ করতে পারছে না। কিন্তু এই পোস্টে আজ আমরা আপনাদের এমন কিছু ব্যবসার কথা বলব যেগুলো বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা এবং এই করোনা পরিস্থিতির মধ্যেও আপনাকে যথেষ্ট লাভের মুখ দেখাতে পারে। তাই অবিলম্বে নিচে দেওয়া ধারণাগুলো গ্রহণ করে আপনারা লাভবান হতে থাকুন।

করোনা ওভেন বিক্রির ব্যবসা:

করোনা ওভেন

বেঙ্গালুরু ভারতের খুব জনপ্রিয় একটি শহর যেটি আইটি সেক্টর নামেও পরিচিত। সেখানে লগ নাইন ম্যাটারিয়াল স্ট্যাটাস নামের একটি কোম্পানি করোনা ওভেন নামে এক বিশেষ ইলেকট্রনিক বাক্স তৈরি করেছে এবং তারা সেই প্রোডাক্টটি সম্পর্কে বলেছেন যে এটি এমন একটি যন্ত্র যার মাধ্যমে মাত্র ১০ মিনিটের মধ্যে ব্যাকটেরিয়া এবং ভাইরাস খুব সহজে নির্মূল করা যাবে। তাদের তৈরি ডিভাইসটিকে এমনভাবে ডিজাইন করা হয়েছে যে এটি অতিবেগুনি রশ্মি ব্যবহার করে তার মধ্যে রাখা সামগ্রীগুলিকে বিভিন্ন ধরনের ব্যাকটেরিয়া ও ভাইরাসমুক্ত করবে । তো বন্ধুরা আজকের এই ভয়ঙ্কর করোনা ভাইরাস পরিস্থিতির কথা মাথায় রেখে আপনি সহজেই অনুমান করতে পারছেন যে আগামী দিনে এই ডিভাইসটির চাহিদা কি ভীষণ রকম হতে চলেছে। আপনি সহজেই এই ব্যবসা ধারণাটি গ্রহণ করতে পারেন এবং এর থেকে প্রচুর আয় করতে পারেন। এটি লকডাউন পরবর্তী বিনিয়োগ আইডিয়া’র অন্যতম আইডিয়া। করোনা ডিভাইসটির সম্পর্কে বিস্তারিত তথ্য জানুন

হাইজেনিক হুক উৎপাদন ও বিক্রির ব্যবসা:

হাইজেনিক হুক এই নামটি থেকেই বুঝতে পারা যাচ্ছে যে ভাইরাসের বিপদ রোখার জন্য তৈরি করা হয়েছে। আসলে হাইজিনিক হুক এমন একটি পণ্য যার দ্বারা দরজার হাতল, কিপ্যাড, ডোরবেল, লিফটের বোতাম, ক্যাশপয়েন্ট, যে জায়গা গুলোতে ভাইরাসের থাকার প্রবণতা সবথেকে বেশি সেই জায়গাগুলো স্পর্শ করা থেকে আপনাকে বিরত করে। এই বিশেষ উক্তি লন্ডনে অবস্থিত পিডিবি নামে একটি কোম্পানি তৈরি করে। স্ট্যানফোর্ড ইউনিভার্সিটির বিশেষজ্ঞরাও এই একই ধরনের হুক তৈরি করেছে। এটি বিশেষ কিছু উপাদান মিশ্রিত করে তৈরি করা হয়েছে যার ওপর কোন ভাইরাস খুব বেশিক্ষণ টিকতে পারেনা। তো এই রকম করোনা পরিস্থিতিতে যদি কোনো ব্যক্তি এই হুক উৎপাদন অথবা ক্রয়-বিক্রয়ের কাজ শুরু করে তাহলে অবশ্যই সে প্রচুর মুনাফা অর্জন করতে পারবে।

ভাইরাস কিলিং মাস্ক বিক্রির ব্যবসা:

মোটরবাইক চালানোর জন্য যেভাবে হেলমেট এর প্রয়োজন হয় একইভাবে আজকের সময়ে আমাদের ঘর থেকে বের হওয়ার জন্য ফেস শিল্ড মাক্স এর প্রয়োজন শুরু হয়েছে। এই ফেস শিল্ড মাস্ক আমাদের নাক এবং মুখের বাইরের বিভিন্ন অংশে ভাইরাসের আক্রমণ প্রতিহত করতে পারে। কিন্তু যদি এমন হয় যে আপনি মুখে একটি মাস্ক পড়ে আছেন এবং সেই মাস্কটি আপনার শরীরে ভাইরাসকে প্রবেশে বাধা দিচ্ছে এবং ভাইরাস এই মাস্ক এর কাছাকাছি আসা মাত্রই মারা যাচ্ছে। আপনি নিশ্চয়ই ভাবছেন যে ধারণাটি অদ্ভুত, তাহলে আসুন আমরা জেনে নেই যে ভাইরাস স্ট্যাটিক নামে লন্ডনে একটি কোম্পানি রয়েছে, সেই কোম্পানি এমনই একটি অদ্ভুত মাস্থ্য তৈরি করেছে। এই মাস্কটি এমনভাবে তৈরি করা হয়েছে যে এটি ৯৬ শতাংশ পর্যন্ত ভাইরাস নির্মূল করতে সক্ষম। তাই লকডাউন এর পরবর্তী ব্যবসা কথা চিন্তা করে থাকলে এই বিশেষ মাস্কের ব্যবসা শুরু করতে পারেন কারণ এই গুরুতর পরিস্থিতিতে এই ধরনের মাস্ক এর কথা গোটা বিশ্ব চিন্তা করছে।

অ্যান্টিব্যাকটেরিয়াল কাপড়ের ব্যবসা:

করোনাভাইরাস এর দাপটে মানুষ কাঁপতে শুরু করেছে এবং সেই সঙ্গে কাঁপতে শুরু করেছে দেশের অর্থনীতিও। এই পরিস্থিতিতেও মানুষের মনে নতুন নতুন ধারণা আসতে শুরু করেছে। আর এই ধরনের চিন্তা ভাবনার ফসল হলো অ্যান্টিব্যাকটেরিয়াল ফেব্রিক বা কাপড় যা আমাদের ভাইরাসের আক্রমণ থেকে নিরাপদে রাখতে সাহায্য করে। ইজরায়েলের শোনো ভাইয়া নামে একটি কোম্পানি এই ধরনের কাপড় প্রথম তৈরি করেছে যা যেকোনো ধরনের ভাইরাসের আক্রমণকে প্রতিহত করার জন্য ব্যবহার করা যায়। সেইসঙ্গে এই কোম্পানি দাবি করেছিল যে এই কাপড়ে কিছু বিশেষ জিনিস ব্যবহার করা হচ্ছে যা দীর্ঘ সময় ধরে চলবে এবং একশ বারের বেশি ধোওয়ার পরেও গুণগত মান নষ্ট হবে না। এখন আমাদের দেশের কিছু কাপড় উৎপাদনকারী সংস্থা এ ধরনের অ্যান্টিব্যাকটেরিয়াল ফেব্রিক তৈরি করছে। আপনারা এই ব্যবসাটি শুরু করতে পারেন যা বর্তমানে খুব লাভজনক হতে পারে।

গাড়ির জন্য করোনা শিল্ডের ব্যবসা:

বর্তমান ভয়ঙ্কর করোনা পরিস্থিতিতে মানুষ নিজেকে স্যানিটাইজ করার পাশাপাশি যানবাহনগুলো কে বারবার ধুয়ে মুছে স্যানিটাইজ করতে বাধ্য হচ্ছে। কিন্তু এতসবের পরেও নিরাপত্তা কোন গ্যারান্টি পাওয়া যাচ্ছে না। ঠিক সে সময়ই নতুন প্রযুক্তি মাধ্যমে গাড়ির জন্য এমন একটি ভাইরাস শিল্ড তৈরি করা হয়েছে যেটি ব্যবহার করলে গাড়ির ভিতরে কোন ভাইরাস থাকতে পারবে না। এই ভাইরাস শিল্ড তৈরি হয়েছে অ্যান্টিমাইক্রোবিয়াল কোডিং এর সাহায্যে যা একবার গাড়িতে বসানো হলে এই প্রযুক্তির মাধ্যমে স্যানিটাইজার হওয়া গাড়িতে পরবর্তী চার মাসে কোন ধরনের ভাইরাস বা ব্যাকটেরিয়া আক্রমণ করার সম্ভবনা নেই। এই এন্টিমাইক্রোবিয়াল ব্যবহারের পর আপনি আপনার গাড়িকে সম্পূর্ণভাবে করোনাভাইরাস থেকে মুক্ত করতে সমর্থ হবেন। তো বুঝতেই পারছেন আগামী ভবিষ্যতে এর কি বিপুল চাহিদা হতে চলেছে আপনি এই ধরনের ব্যবসা শুরু করতে পারেন এবং এর থেকে আপনি প্রচুর মুনাফা উপার্জন করতে পারবেন।

কাগজের ন্যাপকিন উৎপাদনের ব্যবসা:

সাধারণত কাগজের এই ন্যাপকিন গুলো হোটেল-রেস্তোরাঁয়, অনুষ্ঠান বাড়িতে ব্যবহার করা হয়। কিন্তু বর্তমান সময়ে বারবার হাত মুখ ধুয়ে পরিষ্কার রাখার জন্য এই কাগজের ন্যাপকিন ব্যবহার বিপুলভাবে বেড়েছে সে বিষয়ে কোনো সন্দেহ নেই। আগামী সময়ে বাড়িতে অফিসে ছোট-বড় দোকানে শপিংমলে সর্বোচ্চ এই কাগজের ন্যাপকিনে ব্যবহার ভীষণভাবে বৃদ্ধি পাবে। আর সেই পরিস্থিতির কথা চিন্তা করে আপনি এই কাগজের ন্যাপকিন উৎপাদনের ব্যবসা শুরু করতে পারেন এটি যে আগামীতে অত্যন্ত লাভজনক ব্যবসায় পরিণত হবে সে বিষয়ে কোনো সন্দেহ নেই। এছাড়া এই উৎপাদন টি কে এম এস এম ই শিল্পের মধ্যে অন্তর্ভুক্ত করা হয়েছে যার ফলে আপনি সরকারের কাছ থেকে খুব সহজ শর্তে স্বল্প সুদে অথবা ভর্তুকিযুক্ত আর্থিক সাহায্য পেতে পারেন।

স্বাস্থ্য সম্পর্কিত পণ্য উৎপাদন ও ক্রয় বিক্রয়ের ব্যবসা:

করোনাভাইরাস আমাদের স্বাস্থ্যের প্রকৃত অর্থ বুঝিয়ে দিয়েছে। আর সেই কারণেই স্বাস্থ্যসেবা মূলক পণ্যগুলি চাহিদা ক্রমশ বিপুল থেকে বিপুলতর হচ্ছে। এই প্রথম ভয়ঙ্কর সংক্রামক পরিস্থিতিতে আপনি যদি স্বাস্থ্য পরিষেবা মূলক পণ্য উৎপাদন ও ক্রয় বিক্রয়ের ব্যবসা শুরু করেন তাহলে এই আর্থিক মন্দার পরিস্থিতিতে আপনি ভালই মুনাফা অর্জন করতে পারবেন। যেমন উন্নত মানের মাস্ক তৈরি করা, ভালো মানের হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস এছাড়া বিভিন্ন ধরনের স্বাস্থ্য রক্ষাকারী পণ্য উৎপাদনের পাশাপাশি ক্রয় বা বিক্রয় শুরু করতে পারেন

আপনারা এই After Lockdown Business Ideas পোস্টটি হইতে সাতটি লকডাউন পরবর্তী বিনিয়োগ আইডিয়া’য় ব্যবসা বা উৎপাদন সম্পর্কে ধারণা পেলেন যেগুলি বর্তমান সময়ে খুবই কার্যকরী এবং মুনাফা অর্জন কারী ধারণা। আপনারা এই ধরনাগুলিকে কাজে লাগিয়ে খুব দ্রুত ব্যবসাগুলি শুরু করতে পারেন, সেইসঙ্গে আর একটি কথা এই ধারনা গুলি এমপ্লিমেন্ট করার জন্য আপনার যদি আর্থিক সহায়তার প্রয়োজন পরে তাহলে এই ব্লগের ব্যাঙ্ক লোন নেওয়ার প্রদ্ধতি বা এখানে ক্লিক করে সহায়তা পেতে পারেন।
এই লকডাউন পরবর্তী বিনিয়োগ আইডিয়া পোস্টটি আপনার উপকারে লাগলে আপনি অবশ্যই আপনার বন্ধুদের মধ্যে শেয়ার করবেন।

Share This:
Advertisement

Check Also

indian women 5 business ideas

Indian Women 5 Business Ideas । মেয়েদের ঘরে বসে ব্যবসা । মেয়েদের জন্য ব্যবসা

Indian Women 5 Business Ideas । মহিলারা গৃহস্থালির কাজ থেকে মুক্ত হয়ে নিজের একটি পরিচয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *