Breaking News
বন্ধন ব্যাংক পার্সোনাল লোন

Bandhan Bank Personal Loan best offer 5 Lakhs Ki Vabe Pabo । বন্ধন ব্যাংক পার্সোনাল লোন কিভাবে পাওয়া যায়?

Bandhan Bank Personal Loanঃ বন্ধুরা নতুন একটি পোস্টে আপনাদের আমন্ত্রণ। এই পোস্টে আমি আপনাদের একটি সেরা লোন প্রদানকারী সংস্থার কথা বলব সেটি খুবই নির্ভরযোগ্য সংস্থা। এই সংস্থাটির সঙ্গে কয়েক মিলিয়ন গ্রাহক সংযুক্ত রয়েছে এবং এই সমস্ত গ্রাহকরা লোন পেয়ে নিজেদের আর্থিক অবস্থার পরিবর্তন ঘটাতে পেরেছে। তাই বন্ধুরা আজ আমি যে সংস্থাটি কথা বলতে যাচ্ছি তার নাম বন্ধন ব্যাংক এবং এখানে প্রদেয় লোন স্কিমটির নাম বন্ধন ব্যাংক পার্সোনাল লোন।

এই পোস্ট হতে বন্ধন ব্যাংকের এই লোন সম্পর্কিত বিভিন্ন তথ্য জানতে পারবেন যেমন এই ব্যাংক হইতে আপনি কত টাকা লোন নিতে পারবেন, সুদের হার কত, কত সময়ের জন্য আপনি লোন পাবেন, এই সকল তথ্য শেয়ার করা হল। মনোযোগ সহকারে এই সকল তথ্যগুলো পড়লে আর কারো কাছে এ বিষয়ে জিজ্ঞেস করার কোন প্রয়োজন পড়বে না। আপনার মনে আর কোন সন্দেহ থাকবে না। আপনার আর্থিক সমস্যাগুলো সমাধান করার জন্যই আমাদের এই প্রচেষ্টা। তাই এই পোস্টটি সম্পূর্ণ পড়ার অনুরোধ করা হচ্ছে।

Bandhan Bank Personal Loan offer

এই পোষ্টের মাধ্যমে আপনি বন্ধন ব্যাংক সম্পর্কে কি কি জানবেন?

Bandhan Bank Personal Loan: সম্পর্কে জানার আগে প্রথমে আপনাকে জানতে হবে যে এই সংস্থাটি আপনাকে কতটা ঋণ দিতে পারে এবং সেই পরিমাণ অর্থ আপনার সমস্যার সমাধান হবে কি না, তা না হলে আপনাকে আবার অন্য সংস্থা বা ব্যাংক থেকে লোন নিতে হতে পারে।
এরপরে যে বিষয়টি জানা খুবই প্রয়োজন সেটি হল এই সংস্থার প্রদেয় ঋণে সুদের পরিমাণ কতটা অর্থাৎ বার্ষিক সুদের হার কত, সেটা আপনার বহন ক্ষমতার মধ্যে আছে তো।
আর তৃতীয় বিষয়টি সবচেয়ে বেশি প্রয়োজনীয়, আপনাকে কি কি নথি দিতে হবে অথবা কোন ডকুমেন্টস এর ভিত্তিতে এই সংস্থা আপনাকে লোন দিবে । সব ক্রাইটেরিয়া পূরণ করতে পারবেন কিনা।
চতুর্থ বিষয়টা হলো এই সংস্থা আপনাকে কতদিন সময় দেয়, অর্থাৎ আপনি কতদিন সময় পাচ্ছেন আপনার ঋণ সুদ সমেত ফেরত দেওয়ার জন্য।
পঞ্চম ব্যাপারটি হল এই সংস্থা আরো যেসব এলিজিবিলিটি ক্রাইটেরিয়ার কথা বলেছে সেগুলি আপনার দ্বারা পূরণ করা সম্ভব হবে কিনা।
তো বন্ধুরা আজকের পোস্টে আমরা এই সমস্ত বিষয় গুলো পরিষ্কার ভাবে আলোচনা করব যার ফলে আপনার পক্ষে বন্ধন ব্যাংক হতে ঋন নেওয়াটা বেশ সহজ হবে।

বন্ধন ব্যাংক পার্সোনাল লোন হতে কত টাকা ঋণ পেতে পারেন?

বন্ধুরা এই সংস্থাটি হতে আপনি বেশ মোটা অংকের লোন পেতে পারেন। আপনাদের অবগতির জন্য বলছি বন্ধন ব্যাংক পার্সোনাল লোন ৫০ হাজার টাকা থেকে শুরু করে ৫ লক্ষ টাকা পর্যন্ত লোন প্রদান করে। হ্যাঁ বন্ধুরা আপনি এই সংস্থা থেকে ৫ লাখ টাকা অব্দি ঋণ পেতে পারেন।

Bandhan Bank Personal Loan এর সুদের হার কত?

বন্ধুরা যেকোনো সংস্থার কাছ থেকে ঋণ নেওয়ার আগে তাড়াহুড়া না করে অবশ্যই আপনার এটা দেখা উচিৎ যে উক্ত সংস্থাটি পরিষ্কারভাবে সমস্ত কিছু মিলিয়ে আপনার কাছ থেকে কত পারসেন্ট ইন্টারেস্ট নিচ্ছে। কারণ এই রেট অফ ইন্টারেস্ট এমন একটা বিষয় যে এর দ্বারা সংস্থাটিকে বিচার করতে পারেন যে সেটি কতটা সুবিধাজনক আপনার পক্ষে। যদি সুদের হার বেশি হয় তবে ঋণ নিয়ে আপনি খুব বেশি লাভবান হতে পারবেন না। আর সুদের হার কম হলে সেটা আপনার পক্ষে কার্যকরী হতে পারে। তো এটা জানা খুব জরুরী যে বন্ধন ব্যাংক আপনাকে কতটা রেট অফ ইন্টারেস্ট এ লোন দিচ্ছে। এই সংস্থার সুদের হার ১৪% থেকে ১৮ শতাংশ এর মধ্যে।

এই লোনটি কত দিনের মধ্যে ফেরত দিতে হবে?

এই লোনটি সর্বনিম্ন বারো মাস এবং সর্বোচ্চ ৩৬ মাসের মধ্যেই ফেরত দিতে হবে। বন্ধুরা নিশ্চয়ই জানতে পারলেন যে এই ঋণ ফেরত দেওয়ার জন্য আপনি কতটা সময় পাচ্ছে না তো আসুন এখন জেনে নেয়া যাক বন্ধন ব্যাংক পার্সোনাল লোন এর জন্য আপনাকে কি কি ডকুমেন্ট দিতে হবে?

কাগজপত্র বা ডকুমেন্টস কি কি প্রয়োজন?

    • সবার প্রথমে আধার কার্ড, প্রায় সকল লোন কোম্পানিই চেয়ে থাকে এক্ষেত্রে আপনাকে আইডি প্রুফ হিসাবে আধার কার্ড/পাসপোর্ট/ ভোটের আইডি কার্ড/ড্রাইভিং লাইসেন্স দিতে হবে।
    • অ্যাড্রেস প্রুফ হিসেবে পাসপোর্ট/ ভোটের আইডি কার্ড/ ড্রাইভিং লাইসেন্স/ আধার কার্ড প্রয়োজন
    • সিগনেচার প্রুফ হিসেবে পাসপোর্ট/প্যান কার্ড।
    • ফটো আইডেন্টি হিসাবে প্যান কার্ড
    • বেতন ভুক্তদের জন্য বিগত তিন মাসের স্যালারি স্লিপ এবং ফর্ম সিক্সটিন ওয়ান ইয়ার সেলারিড
    • self-employed বা ব্যবসায়ীদের জন্য আই টি আর ফর লাস্ট টু ইয়ারস উইথ কম্প্লেশন অফ ইনকাম, ব্যালেন্স শীট এন্ড P&L একাউন্ট ফর self-employed

তো বন্ধুরা জানতে পারলেন যে এই লোন নেওয়ার জন্য আপনাকে কি কি ডকুমেন্টস বা কাগজপত্রের প্রয়োজন পড়বে।

কে বা কারা এই লোনটি নিতে পারবে?

বন্ধন ব্যাংক এই ঋণ দেওয়ার জন্য কিছু শর্তাবলী রেখেছে, সেগুলির মধ্যে প্রথমটি হলো আপনাকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে।
আর দ্বিতীয় আপনি যদি বেতনভুক্ত হয়ে থাকেন তাহলে আপনার বয়স ২১ বছর হওয়ার প্রয়োজন আর যদি self-employed বা ব্যবসা করে থাকেন তবে আপনার বয়স ২৩ বছর হতে হবে।

বন্ধন ব্যাংক পার্সোনাল লোন কিভাবে পাব?

এই ঋনটি আপনি অনলাইন প্রক্রিয়া মাধ্যমে পেতে পারেন তারজন্য
সর্বপ্রথম আপনাকে বন্ধন ব্যাংকের ওয়েবসাইটে যেতে হবে। Bandhan Bank Official Loan Website
তারপর আপনাকে পার্সোনাল লোন অপশনটি বেছে নিতে হবে
এরপর অ্যাপ্লাই নও বাটনে ক্লিক করুন
এখানে নাম ইমেইল আইডি, মোবাইল নম্বর, পিন কোড, এবং শহরের নাম দিয়ে ফরমটি ফিলাপ করুন ও সাবমিট করুন। প্রাইভেসি পলিসি চেক করতে ভুলবেন না।
এরপর আপনার আবেদনটি রিভিউ তো চলে যাবে
যদি আপনি সব ডকুমেন্টস ঠিকমত আপলোড করে থাকেন তাহলে ব্যাংক থেকে কল পাবেন
দুই দিনের মধ্যেই আপনার লোন অনুমোদন হয়ে যাবে ও ব্যাংক একাউন্টে টাকা চলে আসবে

তো বন্ধুরা আজকের এই গুরুত্বপূর্ণ পোস্টে হতে আপনি জানতে পারলেন Bandhan Bank Personal Loan (বন্ধন ব্যাংক পার্সোনাল লোন) থেকে কিভাবে নেওয়া যায়। এই পোষ্টের মাধ্যমে যদি ব্যাঙ্ক লোন পেয়ে আপনার সামান্যতম উপকার হয় তাহলে অবশ্যই বন্ধুদের সঙ্গে শেয়ার করবেন। আশা করি পরবর্তি পোষ্ট গুলোতে আমরা আপনাদের সঙ্গে লোন বিষয়ে নতুন নতুন তথ্য তুলে ধরতে পারবো।

Share This:
Advertisement

Check Also

এডুকেশন লোন, শিক্ষা ঋণ

এডুকেশন লোন কি ও কিভাবে পাওয়া যায় । শিক্ষা ঋণ সম্পর্কে বিস্তারিত তথ্য

এডুকেশন লোন কি? উচ্চমাধ্যমিকের পর দেশে বা বিদেশে উচ্চশিক্ষা সংক্রান্ত খরচের জন্য যে অর্থ ঋণ …

One comment

  1. Please bondhon lone help me

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *