Breaking News
এসবিআই ব্যাংকের এটিএম ফ্রানচাইজ

SBI ATM Franchise Online Apply । এসবিআই এটিএম ফ্রানচাইজ আবেদন পদ্ধতি। এটিএম মেশিন বসিয়ে মাসে ৫০ হাজার থেকে ৯০ হাজার টাকা আয় করুন

SBI ATM Franchise: বন্ধুরা, এই পোস্টের মাধ্যমে শেয়ার করা হল কিভাবে এসবিআই অথবা আইসিআইসিআই ব্যাংকের এটিএম ফ্রানচাইজ পেতে পারবেন। এবং এটিএম মেশিন বসিয়ে আপনারা প্রত্যেক মাসে ৫০ থেকে ৯০ হাজার টাকা পর্যন্ত মাসিক আয় করতে পারবেন।
এই এটিএম মেশিন ফ্রানচাইজ নেওয়ার জন্য কি কি ট্রাম এন্ড কন্ডিশন প্রয়োজন, কত টাকা ইনভেস্ট করতে হবে, এই এটিএম মেশিন বসিয়ে কিভাবে আয় করতে পারবেন, এই সমস্ত তথ্য গুলো এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে শেয়ার করা হলো।



SBI ATM Franchise

কিভাবে এসবিআই এটিএম ফ্রানচাইজ পাবার আবেদন করবেন?
এস বি আই ব্যাংকের এটিএম ফ্রানচাইজ আবেদন পদ্ধতি

বন্ধুরা সাধারণভাবে এটা ধারণা করা হয় যে এস বি আই অথবা আইসিআইসিআই অথবা অন্যান্য ব্যাংকগুলো তাদের এটিএম গুলো ডাইরেক্ট ব্যাংকিং কোম্পানি প্রোভাইড করে, কিন্তু আসলে তা নয়। এই এটিএম গুলো বসানোর জন্য ব্যাংক কিছু তাদের অথরাইজ সংস্থা কে নিযুক্ত করে। আর এই অথরাইজ কোম্পানিগুলো ব্যাংকের এটিএম গুলো প্রোভাইড করে। আজকের সময়ে ব্যাংগুলো চারটি কোম্পানিকে এটিএম বসানোর কাজে নিযুক্ত করেছে আর সে কোম্পানিগুলো হলো-
১। টাটা ইন্ডি ক্যাশ
২। মুথুট এটিএম
৩। ইন্ডিয়া ওয়ান
৪। হিটাচি

বন্ধুরা এই চারটি কোম্পানিকে অথরাইজ করা হয়েছে এটিএম বসানোর জন্য। এই চারটি কোম্পানির কাছে আপনি এটিএম মেশিন বসানোর জন্য আবেদন করতে পারেন। আপনারা এই চারটি কোম্পানির ওয়েবসাইটে প্রবেশ করে সমস্ত তথ্য জেনে নেওয়ার পর এটিএম ফ্রান্সিস নেওয়ার জন্য আবেদন করতে পারেন।

SBI ATM Franchise , এসবিআই এটিএম নেয়ার জন্য কি কি প্রাথমিক জিনিসের প্রয়োজন পড়বে?

১। এসবিআই এটিএম ফ্রানচাইজ নেওয়ার জন্য আপনার ৫০ থেকে ৮০ স্কয়ার ফিট জায়গার প্রয়োজন পড়বে
২। আপনি যেখানে এসবিআই এটিএম মেশিন বসাবেন তার থেকে একশো মিটার দূরত্বে এস বি আই আর কোন এটিএম থাকবে না
৩। এটিএম টি আপনাকে লোক চলাচল ব্যবসায়িক জায়গায় গ্রাউন্ড ফ্লোরে বসাতে হবে
৪। ২৪ ঘন্টা ওয়ান কিলো ওয়ার্ড বিদ্যুৎ পরিষেবা থাকা প্রয়োজন
৫। প্রতিদিন অন্তত ৩০০ ট্রানজেকশন হওয়া প্রয়োজন
৬। এটিএম কাউন্টার টির ছাদ কংক্রিটের হতে হবে
৭। ভি-স্যাট ইনস্টল করার জন্য কর্তৃপক্ষের নো-অবজেকশন সার্টিফিকেট প্রয়োজন

এসবিআই এটিএম বসানোর জন্য কি কি কাগজপত্র প্রয়োজন?

• আইডি প্রুফ এর জন্য আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড প্রয়োজন
• এড্রেস প্রুফ এর জন্য রেসিডেন্সিয়াল সার্টিফিকেট, রেশন কার্ড, ইলেকট্রিক বিল প্রয়োজন
• ব্যাংক একাউন্ট নাম্বার আর পাসবুক
• ফটো, email-id, ফোন নম্বর
• জিএসটি নাম্বার
• অন্যান্য ফাইন্যান্সিয়াল ডকুমেন্ট

এটিএম ফ্রানচাইজ পাওয়ার জন্য আপনাকে কত টাকা বিনিয়োগ করতে হবে?

আপনি ইন্ডিয়া ওয়ান (india1atm) ওয়েবসাইট থেকে এসবিআই ,আইসিআইসিআই অথবা অনান্য ব্যাংকগুলির এটিএম ফ্রানচাইজ জন্য আবেদন করতে পারেন অথবা এখানে ক্লিক করুন। এটি দেশের বৃহত্তম ও পুরানো একটি কোম্পানি। এই ওয়েব সাইডে প্রয়োজনীয় তথ্যগুলি দিয়ে কোন ব্যাংকের এটিম ফ্রানচাইজ নিতে চান সেটা লিখে সেন্ড করুন, পরবর্তি ধাপে ফোন কলের অপেক্ষা করুন। এসবিআই এটিএম এর জন্য দু’লক্ষ টাকা জমা রাখতে হবে তবে এটি সম্পূর্ণ ফেরত যোগ্য। এছাড়া আরো তিন লক্ষ টাকা কার্যকরী মূলধন প্রয়োজন অর্থাৎ ৫ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে।

এসবিআই এটিএম ফ্রানচাইজ থেকে মাসে কত ইনকাম হতে পারে?

এসবিআই এটিএম ফ্রানচাইজ প্রত্যেকটি নগদ লেনদেনের ৮ টাকা এবং নন ক্যাশ ট্রানজেকশন (ব্যালেন্স চেক, পিন পরিবর্তন, প্রভৃতি) ২ টাকা কমিশন দেয়। মনে করুন প্রতিদিন ৩০০ টি নগদ লেনদেন হল তাহলে আপনার কমিশন হল ৩০০x৮=২৪০০ টাকা। আবার ধরুন ২০০টি নন ক্যাশ ট্রানজেকশন হলো তাহলে ২০০x২=৪০০ টাকা, মোট ২৪০০+৪০০=২৮০০ টাকা।
ধরুন যদি প্রতিদিন এটিএম-এ লেনদেন হয় ২৫০টি ট্রানজেকশন যার মধ্যে ৬৫ শতাংশ নগদ লেনদেন এবং ৩৫ শতাংশ নন ক্যাশ লেনদেন তাহলে মাসিক আয় মোটামুটি ৪৫ হাজার টাকার কাছাকাছি হবে।

তো বন্ধুরা আজ এই পোস্ট হতে আপনারা এস বি আই ব্যাংকের এটিএম ফ্রানচাইজ কিভাবে নিতে হয়, কত টাকা বিনিয়োগ করতে হবে, এবং সেখান থেকে কত আয় করা যায় সেই সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পারলেন। আশা করি এই পোস্টের দ্বারা আপনারা উপকৃত হবেন এবং উপকৃত হলে বন্ধুদের মধ্যে অবশ্যই শেয়ার করবেন।

Share This:
Advertisement

Check Also

লকডাউন পরবর্তী বিনিয়োগ আইডিয়া

After Lockdown Business Ideas in Bengali । ৭টি লকডাউন পরবর্তী লাভজনক বিনিয়োগ আইডিয়া

লোনদরকার (loandarkar): After Lockdown Business Ideas in Bengali – লকডাউনের ফলে আপনি কি আপনার আর্থিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *