Breaking News
এস বি আই কবজ পার্সোনাল লোন

SBI Kavach Loan life-changing 5 Lakhs Details । এস বি আই কবজ লোন বিষয়ক তথ্য: কবজ লোন কিভাবে পাব

এস বি আই কবজ পার্সোনাল লোন

লোনদরকার (loandarkar): SBI Kavach Loan– বর্তমানে করোনা অতিমারীর ফলে বেশির ভাগ সাধারণ মানুষ দিশেহারা হয়ে পড়েছেন, হয় ফাইনালসিয়াল ক্ষতিগ্রন্থ হয়ে নতুবা স্বাস্থ্যসম্পর্কিত ব্যাপারে। ভারতীয় প্রধান রাষ্টায়তর স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া এই অতিমারীর সময় তাদের গ্রাহক ও কর্মচারী ও তাদের পরিবারের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। সম্প্রতি ভারতীয় স্টেট ব্যাংক সহজ সর্তে নতুন একটি পার্সোনাল লোনের স্কিম লঞ্চ করেছে, এটির নাম দিয়েছে এস বি আই কবজ পার্সোনাল লোন (SBI’s Kavach Personal Loan)।
‘কবজ’ এই নামের মধ্যেই লুকিয়ে রয়েছে এই প্রকল্পটির স্বার্থকতা, এই ঋনটি আপনাকে এবং আপনার ফ্যামিলিকে আর্থিকভাবে রক্ষা করার জন্যই ভারতীয় স্টেট ব্যাংক নিয়ে এসেছে এই নতুন ধরনের লোন স্কিম। এই স্কিমটি তাহাদের কর্মী সহ সাধারণ গ্রাহক ও তাদের পরিবারের সদস্যদের জন্য প্রযোজ্য।

SBI Kavach Personal Loan (এস বি আই কবজ পার্সোনাল লোন)

এস বি আই কবজ পার্সোনাল লোন স্কিমটির উদ্দেশ্য কি?

এস বি আই তাদের ওয়েব পোর্টালে বিজ্ঞপ্তি দিয়েছে যে ০১/০৪/২০২১ (১লা এপ্রিল ২০২১) বা তারপরে আপনার এবং আপনার পরিবারের সদস্যদের কোভিড পজিটিভ হলে তার চিকিৎসার জন্যই এই লোন দেওয়া হবে।
মোটকথা আপনার বা আপনার পরিবারের সদস্যদের কোভিড ১৯ বা করোনা ভাইরাস দ্বারা আক্রান্ত হলে এবং চিকিৎসার জন্যে অর্থের প্রয়োজন হলে এই লোনের সাহায্য নিতে পারেন। আপনি চাইলে এসবিআইয়ের ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

এই ঋণটি পেতে কি কি প্রয়োজনীয় কাগজপত্র প্রয়োজন ও কিভাবে পাব?

এই ব্যাংকের ওয়েবসাইটটিতে বিস্তারিতভাবে উল্লেখ করেছে। অথবা আপনি ব্যাংকের ব্রাঞ্চ গুলির মাধ্যমে লোনের জন্য আবেদন করতে পারেন।
ডিজিটাল মাধ্যম হিসাবে অনলাইন লোন প্রি-অ্যাপ্রুভ YONO অ্যাপসের মাধ্যমেও লোনের জন্য আবেদন করতে পারেন। যারা এই ব্যক্তিগত ঋণটি পাওয়ার পরিকল্পনা করছেন তাদের প্রমান হিসাবে অবশ্যই কোভিড পজিটিভ রির্পোট লাগবে।

কারা পেতে পারে এই সুবিধা?

SBI Kavach Loan: এই ব্যাঙ্কের গ্রাহক, যারা সার্ভিস করে বেতন পায় ও যারা পেনশনভোগী আর যারা স্বনির্ভর প্রত্যেকেই। অর্থাৎ এই ঋন স্কিমটি বেতনভোগী, অ-বেতনভোগী গ্রাহকদের পাশাপাশি পেনশনভোক্তা এবং তাদের পরিবারের সদস্যদের জন্য, যাহারা ১লা এপ্রিল ২০২১ এ বা তার পরে কোভিড -১৯ পরীক্ষা করেছেন ও পজিটিভ হয়ে চিকিৎসাধীন আছেন।

SBI Kavach Loan কি ধরনের লোন?

এটি ট্রাম লোন অর্থাৎ মেয়াদি ঋণ। নির্দিষ্ট সময়ের মধ্যে পরিশোধযোগ্য

এই লোন এর সুবিধা ও বৈশিষ্ট্য গুলি কি?

ব্যাংক আরো উল্লেখ করেছে যে এই লোনটির জন্য কোনপ্রকার প্রসেসিং চার্জ লাগবে না । খুব সামান্য ডকুমেন্ট প্রয়োজন।
এই লোনের জন্য কোন সিকিউরিটি বা মর্ডগেজ লাগবে না।
প্রি-পেমেন্ট পেনাল্টি মুক্ত। অর্থাৎ সময়ের আগে পরিশোধ করিলে কোন ফাইন দিতে হবে না।
ফোরক্লোজার চার্জ মুক্ত।

কত টাকা আপনি লোন হিসাবে পেতে পারেন?

২৫ হাজার থেকে পাঁচ লাখ টাকা পর্যন্ত।
আপনার পুরনো কোন লোন থাকে তার পরেও পেতে পারেন।

কতদিন মেয়াদে এই ঋণ শোধ করতে হবে?

তিন মাসের স্থগিত সহ ৬০ মাস বা ৫ বছর।
মরেটরিয়াম চলাকালীন সুদসহ ৫৭ টি ইএমআই তে ঋণ পরিশোধ করতে হবে।

রেট অফ ইন্টারেস্ট ( সুদের হার ) কত?

এস বি আই কবজ পার্সোনাল লোনটি সাড়ে ৮ শতাংশ ফিক্সট সুদ।

রি-পেমেন্ট কিভাবে করব?

সেলারি একাউন্ট পেনশন এস বি অথবা সি এ মাধ্যমে

এই কবজ ঋণ প্রকল্পটির সামাজিক দায়বদ্ধতাঃ

সহজ লোন, জামানত মুক্ত এস বি আই কবজ পার্সোনাল ব্যাংক লোন প্রকল্পের উদ্দেশ্য হল কোভিড -১৯ বা করোনা মহামারী দ্বারা মারাত্মকভাবে আর্থিক ক্ষতিগ্রস্থ লোকদের আর্থিক ত্রাণ সরবরাহ করা। এই প্রকল্পের আওতায় গ্রাহক নিজে এবং পরিবারের সদস্যদের করোনা চিকৎসার ব্যয়গুলি অন্তর্ভুক্ত করা হবে।

এসবিআইয়ের চেয়ারম্যান দীনেশ খারা বলেছেন “আমরা কোভিড -১৯ সংকটের পরে ক্ষতিগ্রস্থ লোকদের সহায়তার জন্য এসবিআই কবোচ ব্যক্তিগত ঋণ প্রকল্প চালু করতে পেরে খুশি। আমরা বিশ্বাস করি যে এই নতুন প্রকল্পটি কোনও ঝামেলা ছাড়াই এই রোগের চিকিৎসা-সংক্রান্ত ব্যয় পরিচালনার জন্য জনগণকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা দেবে “।

Share This:
Advertisement

Check Also

এসবিআই মুদ্রা লোন তথ্য

এসবিআই ই-মুদ্রা লোন কিভাবে পাওয়া যায় । ৫০ হাজার টাকা তাৎক্ষনিৎ মুদ্রা লোন অনলাইন আবেদন । SBI e-Mudra loan online apply।

এসবিআই ই-মুদ্রা লোনঃ বন্ধুরা ব্যবসা করছেন বা নতুন ব্যাবসা শুরু করতে যাচ্ছেন, হঠাৎ টাকার প্রয়োজন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *