Breaking News

প্রাইমারি টেট ২০২২ এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন । WB Primary TET 2022 Admit Card download

প্রাইমারি টেট ২০২২ এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন? এই পোস্টটিতে এই বিষয়ে সমস্ত তথ্য শেয়ার করা হয়েছে।
আগামী ১১ ডিসেম্বর ২০২২, এই রাজ্যের প্রাইমারি টেট ১ম থেকে পঞ্চম শ্রেনীর শিক্ষক নিয়োগ পরীক্ষা সম্পন্ন হতে চলেছে । এই পরীক্ষাটি মোট ১ ঘন্টা ৩০ মিনিট সময় ধরে হবে । শুরু হবে দুপুর ১২টায় আর শেষ হবে ২.৩০ মিনিটে । পরীক্ষার প্রশ্নের ধরন হবে এমসিকিউ (MCQ) আর পরীক্ষাটি হবে অফলাইনে নিদিষ্ট পরীক্ষা কেন্দ্রগুলিতে। পরীক্ষাটি ওএমআর (omr) শিটের উপর নেওয়া হবে। তাই আগে থেকে omr শিট ডিউনলোড করে কিছুটা প্যাকটিস করে নিন যাহাতে অরজিনাল পরীক্ষার সময় পয়েন্টটিং-এ ভুল না হয়। ডেমো ওএমআর (omr) শিট ডউনলোড করুন। Demo OMR Sheet Pdf । এই প্রাইমারি টেট পরীক্ষায় কোন নেগেটিভ মার্কস থাকছে না।

২০২২ সালের ১১ ডিসেম্বর প্রায় ১১ হাজার শিক্ষক পদের জন্য প্রাইমারি টেট পরীক্ষা শুরু হতে চলেছে। যারা এই পরীক্ষায় বসার জন্য আবেদন করেছেন তাদের পরীক্ষা বসার জন্য প্রাইমারি টেট ২০২২ এডমিট কার্ড অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে নিতে হবে। পরীক্ষার্থীরা ডেক্সটপ অথবা তাদের মোবাইল থেকে পিডিএফ আকারে এডমিট কার্ডটি ডাউনলোড করতে অথবা প্রিন্ট করে নিতে পারেন। অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিভাবে ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি টেট ২০২২ এডমিট কার্ড ডাউনলোড করবেন তার পদ্ধতি নিচে দেওয়া হল।

প্রাইমারি টেট ২০২২ এডমিট কার্ড কিভাবে ডাউনলোড করবেন ?

প্রথমেই এডমিট কার্ড ডাউনলোড করার জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাইট https://www.wbbpe.org/ যেতে হবে অথবা wbbpe.orgএখানে ক্লিক করুন

• WB Primary TET 2022 Admit Card download করার জন্য হোমপেজ থেকে ‘Click here Online Application for Teacher Eligibility Test-2022 (TET-2022) for Classes I to V’ অপশনটিতে ক্লিক করুন।

প্রাইমারি টেট 1

• পরবর্তি পেজে ‘Teacher Eligibility Test, 2022 (TET-2022)’ অপশনটিতে ক্লিক করুন।

প্রাইমারি টেট 2

• এবার যে পেজটি ওপেন হবে সেখানে ডানদিকের মেনু থেকে ‘Print/Download Admit Card’ অপশনটিতে ক্লিক করুন।

প্রাইমারি টেট 3

• এই পেজে Registration No ও সঠিক ফরম্যাটে DOB বসিয়ে পিন্ট বটনে ক্লিক করে এডমিট কার্ডটি প্রিন্ট অথবা ডাউনলোড করে নিন।

প্রাইমারি টেট ২০২২ এডমিট কার্ড 4
Share This:
Advertisement

Check Also

caste certificate

অনলাইনে কিভাবে SC,ST,OBC caste certificate এর জন্য আবেদন করবেন। How to apply for SC,ST,OBC caste certificate online 2023।

caste certificate এর জন্য আবেদন:- বন্ধুরা আজকের পোস্টটিতে আমরা আলোচনা করব কিভাবে আপনি বাড়িতে বসে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *