চাকরির খবর ২০২২: ভারতীয় স্টেট ব্যাঙ্কে ৫ হাজারেরও বেশী ক্লার্ক নিয়োগ করা হচ্ছে।  বেতন প্রতিমাসে ২৬০০০ থেকে ২৯০০০ টাকা।

Man Reading

ভারতীয় স্টেট ব্যাঙ্কে জুনিয়র অ্যাসোসিয়েট পশূন্যপদের জন্য পাঁচ হাজার কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোন কোন রাজ্যে থেকে কর্মী নিয়োগ করা হবে ও প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং আবেদন পদ্ধতি কি রয়েছে সেগুলি জানুন।

সকল ভারতীয় নাগরিকগণ ও পশ্চিমবঙ্গের যেকোনো জেলায় বসবাসকারী পুরুষ ও মহিলা উভয় প্রার্থীরাই আবেদন করতে পারবেন।

Woman Reading 02

পদের নামঃ- ক্লার্ক (জুনিয়র অ্যাসোসিয়েট)। মোট শূন্যপদ- ৫৪৮৬ টি। বয়স- ১লা আগস্ট, ২০২২ তারিখের ভিত্তিতে চাকরীপ্রার্থীর বয়স ২০ থেকে ২৮ বছরের মধ্যে হতে হবে অর্থাৎ প্রার্থীর জন্ম তারিখ ০২/০৮/১৯৯৪ থেকে ০১/০৮/২০০২ তারিখের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীরা বয়সের ছাড় পাবেন ।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় স্নাতক কোর্স করে থাকা চাই। এছাড়াও প্রার্থীর ইন্ট্রিগেটেড ডুয়েল ডিগ্রী (ICC) সার্টিফিকেট থাকতে হবে যেটি ৩০/১১/২০২২ তারিখের আগে পাশ করে থাকতে হবে। বেতন- প্রতিমাসে ২৬০০০ থেকে ২৯০০০ টাকা।

আবেদন করতে হবে অনলাইনে। নিয়োগ করা হবে পরীক্ষা পদ্ধতির মাধ্যমে। অনলাইন টেস্ট (প্রিলিমিনারি এবং মেন) আবেদন শুরু হয়েছে- ৭ সেপ্টেম্বর ২০২২ আবেদনের শেষ তারিখ- ২৭শে সেপ্টেম্বর ২০২২

আবেদন করতে ৭৫০ টাকা লাগবে তবে সংরক্ষিত প্রার্থীদের কোন খরচ লাগবে না। প্রিলিমিনারিতে ১০০ টি প্রশ্নে এক ঘন্টা সময়সীমায় পরীক্ষাটি হবে। মেইনটি ২০০ নম্বরের  ২ ঘণ্টা ৪০ মিনিট সময়সীমায় পরীক্ষাটি হবে। ১৯০ টি প্রশ্ন থাকবে। পরিক্ষা অনলাইনে।

আবেদন করার সময় সঙ্গে বৈধ ইমেল আইডি এবং ফোন নম্বর থাকতে হবে। আবেদন করার সময় যেকোনো সমস্যা দেখা দিলে ০২২- ২২৮২০৪২৭ নাম্বারে সকাল ১১ টা থেকে বিকাল ৫ টার মধ্যে অফিশিয়াল দিনগুলিতে ফোন করতে পারেন।